সোমবার | ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

মোঃ শামীম আশরাফ

মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন


শুক্রবার (২৪ ফেব্রুয়ারী) বিকেল ৪ টায় কুষ্টিয়া হাউজিং এস্টেট সি ব্লক খেলার মাঠে মনিপুরী তাঁত শিল্প ও জামদানী বেনারশী কল্যান ফাউন্ডেশনের উদ্যোগে মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে ।

মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন
মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন
মাস ব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন
উদ্বোধনী অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ হাসান মেহেদী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা ।

প্রথমে কুটির শিল্প ও বাণিজ্য মেলাটি কুষ্টিয়া কোর্ট পাড়ায় সাহিত্যিক মীর মোশারফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে ১১ই ফেব্রুয়ারী উদ্বোধন হাওয়ার কথা থাকলেও শহরবাসীর সুযোগ সুবিধার কথা চিন্তা করে হাউজিং এস্টেট সি ব্লক খেলার মাঠে স্থানান্তরিত করা হয় ।


মাস ব্যাপী এই কুটির শিল্প ও বাণিজ্য মেলাকে ঘিরে কুষ্টিয়া বাসীর মধ্যে চলছে উৎসবের আমেজ । মেলায় আগত দর্শনাথীদের সাথে কথা বলে জানা যায় দীর্ঘ দিন পরে মেলা হওয়ায় তারা অনেক খুশি । এদিকে উদ্বোধনের দিনেই মেলায় হাজার হাজার দর্শনার্থীদের আগমন এবং মেলাকে কেন্দ্র করে আগত সবার মাঝে উৎসাহ ও উদ্দীপনা লক্ষ করা যায় ।

মেলায় আগত অনেক দর্শনার্থী জানান, মেলা উদ্বোধনের তারিখ বার বার পরিবর্তন হাওয়ার কারণে তারা সন্দিহান ছিলেন মেলা আদৌও উদ্বোধন হবে কিনা । তবে দেরীতে উদ্বোধন হলেও তারা অনেক খুশি ।


আয়োজক কমিটির সাথে কথা বলে জনা যায়, মেলায় আগত দর্শনার্থীদের সুবিধার কথা চিন্তা করে মেলার প্রবেশ মূল্য মাত্র ২০ টাকা ধার্য করা হয়েছে । এছাড়াও মেলায় কোন প্রকার র‌্যাফেল ড্র বা জুয়ার কর্যক্রম চলবে না বলেও জানান আয়োজক কমিটি ।

উদ্বোধনে বিলম্বের কারণ জানতে চাইলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয় শ্রমিক স্বল্পতার করণে মেলার মাঠ প্রস্তুত করতে বেশী সময় লেগেছে যার ফলে বেশ কয়েকবার উদ্বোধনের তারিখ পরিবর্তন করা হয় ।

এদিকে মেলা উদ্বোধন করতে টিকিট কেটে মেলায় প্রবেশ করে অনন্য এক নজির স্থাপন করলেন কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা ।

মাসব্যাপী কুটির শিল্প ও বাণিজ্য মেলা বিষয়ে জানতে চাওয়ায় উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শেখ হাসান মেহেদী বলেন, এই মেলায় বদনামের কোন প্রকার ছিটেফোটা থাকবে না । কেননা এই মেলায় কোন জুয়া চলবে না, এই মেলায় কোন লটারী চলবে না । নির্মল আনন্দের জন্য শর্ত সাপেক্ষে এই মেলার অনুমোদন দেওয়া হয়েছে ।

সাংবাদিকদের উদ্দেশ্যে শেখ মেহেদী হাসান বলেন, এই মেলাকে কেন্দ্র করে যদি কেউ কোন প্রকার অনৈতিক সুযোগ গ্রহন করার চেষ্টা করে তাহলে সাথে সাথে তাকে জানোনোর জন্য ।
এছাড়াও এই মেলায় পুলিশ প্রশাসন ও মেলার আয়োজক কমিটির পক্ষ থেকে যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান ।

Facebook Comments Box

Posted ৫:৪৬ অপরাহ্ণ | শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৩

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!