শনিবার | ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

মেহেরপুরের গাংনী তে স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর হিউম্যানিটি (সি এফ এইচ) এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

গাংনী প্রতিনিধি

মেহেরপুরের গাংনী তে স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর হিউম্যানিটি (সি এফ এইচ) এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মেহেরপুর এর  গাংনী তে স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর হিউম্যানিটি (সি এফ এইচ) এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। ১২-ই সেপ্টেম্বর (শনিবার) সকাল দশটায় গাংনী উপজেলা শিল্পকলা একাডেমীর হলরুমে জাতীয় সঙ্গীত এবং পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। দুপুরে মধ্যাহ্নভোজ এবং বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।


“এসো মোরা করি কাজ, মানব কল্যাণে গড়ি সমৃদ্ধ সমাজ” এই স্লোগান কে সামনে রেখে ২০১৮ সালের ১২-ই সেপ্টেম্বর একঝাঁক সক্রিয় তরুণদের নিয়ে যাত্রা শুরু করে কাম ফর হিউম্যানিটি-সিএফএইচ।তাদের লক্ষ্য সমাজ সেবা করা। সমাজের অসহায় মানুষের পাশে দাড়ানো। তাদের এই কাজ কে সাধুবাদ জানিয়েছেন সমাজের বিভিন্ন স্তরের ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাম ফর হিউম্যানিটি-সিএফএইচ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মামুন অর রশিদ বিজন।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ গাংনী আসনের মাননীয় সংসদ সদস্য জনাব সাহিদুজ্জামান খোকন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এম এ খালেক।এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মোঃ গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক, গাংনী উপজেলা আওয়ামী লীগ। জনাব মোঃ আশরাফুল ইসলাম, মেয়র, গাংনী পৌরসভা। জনাব মোঃ ওবাইদুর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা, গাংনী থানা। জনাব মোঃ মাহবুবুর রহমান (স্বপন), সভাপতি, গাংনী বাজার কমিটি। জনাব মোঃ শাহিদুজ্জামান (শিপু) উপদেষ্টা, কাম ফর হিউম্যানিটি। জনাব মোঃ শফিউর রহমান উপদেষ্টা, কাম ফর হিউম্যানিটি। জনাব সাধন কুমার মন্ডল, উপদেষ্টা, কাম ফর হিউম্যানিটি।
প্রধান অতিথি জনাব সাহিদুজ্জামান খোকন তার বক্তব্যে জানান, কাম ফর হিউম্যানিটি মানবতার সেবায় এগিয়ে যাবে। এলাকার তরুণ ছেলেরা মিলে একত্রিত হয়ে এমন একটি সংগঠন গঠন করেছে যে সংগঠন গরীব,অসহায় মানুষের চাহিদা পূরণের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।তিনি আরও বলেন ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি এলাকার তরুণ ছেলেরা যদি এই ধরনের দায়িত্ব নেয় তাদের মানসিকতা পরিবর্তন হবে এবং ভবিষ্যত জাতিকে একটা সুন্দর সমাজ উপহার দেবে।’
বিশেষ অতিথি জনাব এম এ খালেক তার বক্তব্যে জানান, এলাকার তরুণ ছেলেদের নিয়ে গঠিত এই সংগঠন মানবকল্যাণের এক উৎকৃষ্ট উদাহরণ। এদের কাজ দেখে আমি মুগ্ধ। আমি চাই কাম ফর হিউম্যানিটি সকল সদস্যরা একসাথে মিলিত হয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাক।
এছাড়া অন্যান্য বক্তারা তাদের বক্তব্য কাম ফর হিউম্যানিটি সিএফএইচের প্রশংসা করেন।
কাম ফর হিউম্যানিটি সিএফএইচের কেন্দ্রীয় সভাপতি মামুন-অর-রশিদ বিজন জানান, আমি এলাকার অসহায় দুঃস্থ মানুষদের দেখে ব্যথিত হই এবং তাদের জন্য কিছু করার চিন্তা করি। সেখান থেকেই আমি কাম ফর হিউম্যানিটি সিএফএইচ গঠন করি। সিএফএইচ এখন পর্যন্ত বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে, করোনা সংকটকালে ত্রাণ সরবরাহ থেকে শুরু করে নগদ অর্থ প্রদান,বিভিন্ন এলাকায় প্রায় ১৫০০০ বৃক্ষরোপণ করি,অসহায় শিশুদের মাঝে ঈদ উপহার, শীতকালে শীতবস্ত্র বিতরণ নানা ধরনের সামাজিক উন্নয়ন মুলক কাজ করে আসছি। আমি আমার সহকর্মীদের সাথে নিয়ে আরো এগিয়ে যেতে চাই, সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই।
অনুষ্ঠান শেষে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরও বলেন আমার সকল সহকর্মী কে ধন্যবাদ জানাচ্ছি যে, তারা আমাকে একনিষ্ঠ ভাবে সহযোগীতা করছে। তাদের সাহায্য সহযোগিতা না থাকলে হয়তো আমি মানুষের পাশে এভাবে দাড়াতে পারতাম না।

Facebook Comments Box


Posted ১:০১ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!