বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান হানিফ এমপি’র

যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান হানিফ এমপি’র

যুবসমাজকে একত্রিত হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, একাত্তরের পরাজিত অপশক্তি আজও বিভ্রান্ত ছড়াচ্ছে। নতুন করে মাথাচাড়া দিচ্ছে। তাই আমাদের যুবসমাজকে ঐক্যবদ্ধ হতে হবে।


বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে কুষ্টিয়া ইসলামিয়া কলেজ মাঠে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মনোনীত হওয়ায় সংবর্ধনা ও কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

হানিফ বলেন, বাংলাদেশের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৪ বছর পাকিস্তানের কারাগারে থাকতে হয়েছিল। কারণ স্বাধীন বাংলা গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘুমন্ত জাতিকে জাগিয়ে তুলেছিলেন, যার কারণে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। যার জন্য আমরা সংবিধান পেয়েছি। অথচ মৌলবাদীরা রাতের অন্ধকারে কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হেনেছে। আমরা মর্মাহত হয়েছি, গোটা জাতি মর্মাহত হয়েছে।

ইসলাম শান্তির ধর্ম উল্লেখ করে তিনি বলেন, আমরা নবী করিম (স.) এর ধর্ম পালন করি। মানুষ হত্যা, গণহত্যা কিংবা নারীদের ওপর পাশবিক নির্যাতন ইসলাম সমর্থন করে না। অথচ ১৯৭১ সালে পাকিস্তানে জামায়াতে ইসলামী রাজাকার বাহিনী তৈরি করে ধর্মের দোহায় দিয়ে চালায় খুন ও ধর্ষণের মতো ঘটনা।


তিনি আরও বলেন, স্বাধীনতার মূলনীতি ছিলো চারটি। এরমধ্যে গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ এবং ধর্ম নিরপেক্ষতা। স্বাধীনতার পর রচিত হয়েছিলো সংবিধান। বাংলাদেশের অস্তিত্ব যতদিন থাকবে ততদিন এই সংবিধান অনুযায়ী দেশ চলবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, তরুণ এই শক্তি তারুণ্যের জয়। পাকিস্তানকে পরাস্ত করেছিলো এই তরুণরা। বিএনপি তথা বেগম খালেদা জিয়ারও পতনের মূলেও ছিলো এই তারুণ্য শক্তি। তাই তরুণ সমাজের দায়িত্ব অনেক। এই তারুণ্যের শক্তি দিয়ে এ দেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।


জেলা যুবলীগের সভাপতি মো. রবিউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম স্বপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া -১ আসনের সংসদ সদস্য আ.কা.ম. সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রবিউল ইসলাম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা।

Facebook Comments Box

Posted ২:০৭ অপরাহ্ণ | বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!