বৃহস্পতিবার | ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট এর আর্থিক সহযোগীতায় এবং মোঃ ওহিদুল ইসলাম (বাদল) এর তত্ত্বাবধানে মলদ্বারদীন শিশু আশান এর অপারেশন হতে যাচ্ছে।

রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট এর আর্থিক সহযোগীতায় এবং মোঃ ওহিদুল ইসলাম (বাদল) এর তত্ত্বাবধানে মলদ্বারদীন শিশু আশান এর অপারেশন হতে যাচ্ছে।

রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট এর আর্থিক সহযোগীতায় এবং মোঃ ওহিদুল ইসলাম (বাদল) এর তত্ত্বাবধানে মলদ্বারদীন শিশু আশান এর অপারেশন হতে যাচ্ছে।


গত ১০ই আগস্ট ২০২০ তারিখে প্রতিদিনের কুষ্টিয়া অনলাইন পোর্টালে জন্ম থেকেই মলদ্বারহীন কুষ্টিয়া হরিপুর ইউনিয়ন এর শিশু আশান এর নিউজ প্রকাশিত হয়।

তারই সুবাদে সাহায্যের হাত বাড়িয়ে দেন রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট। তিনি মলদ্বারহীন শিশু আশানের অপারেশনের খরচ, মেডিসিন সহ এবং সকল প্রকার থাকা খাওয়ার ব্যবস্থা করবেন।

ডাঃ সৈয়দ সিরাজুল ইসলাম (এমবিবিএস, এমএস( শিশু সার্জারী), পিএইচডি, সহকারী অধ্যাপক ( শিশু সার্জারী বিভাগ) রাজশাহী মেডিকেল কলেজ, রাজশাহী) এর মাধ্যমে শিশুটির অপারেশন সম্পন্ন হবে এবং সমস্ত খরচ সরাসরি তার ব্যাংক অ্যাকাউন্টে পরিশোধ করা হবে।


অর্থের অভাবে অপারেশন করাতে পারছিলেন না অসহায় মা। ছোট্ট নিষ্পাপ শিশুটির নাম আশান। বয়স মাত্র দেড় বছর। ভাগ্যের নির্মম পরিহাস- শিশুটি জন্ম থেকেই মলদ্বারহীন। নাভীর পাশে একটি অস্থায়ী মলদ্বার তৈরী করা হয়েছে ডাক্তারের মাধ্যমে।

বর্তমানে নিষ্পাপ শিশুটি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ঠিক সেই দুঃসময়ে অসহায় আশান এর পাশে এসে দাঁড়িয়েছেন, সাবেক প্রেসিডেন্ট, রোটারি ক্লাব অব বারিধারা।


স্থায়ী ভাবে মলদ্বারের ব্যবস্থা করা যাবে অপারেশনের মাধ্যমে। তার জন্য মাত্র ৬০-৭০ হাজার টাকার প্রয়োজন ছিল। কিন্তু সেই সামান্য টাকা জোগাড় করতেও ব্যর্থ হয়েছিল শিশুটির মা।

যার সার্বিক তত্ত্বাবধানের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে আমার শ্রদ্ধেয় বড় ভাই, যার কথা না বললে নয়, তিনি হলেন দৌলতপুরে’র বিলগাতুয়া গ্রামের কৃতী সন্তান এবং বিশিষ্ট সমাজসেবক, থানা আওয়ামিলীগ নেত্রী বৃন্দের প্রিয়ভাজন ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, উপদেষ্টা মন্ডলীর সদস্য – দৌলতপুর অনলাইন প্রেসক্লাব, মোঃ ওহিদুল ইসলাম বাদল ভাই। তার প্রচেষ্টার মাধ্যমে শিশুর চিকিৎসা খরচ ব্যবস্থা করা হয়েছে। তিনি অত্যন্ত ভালো মনের মানুষ। সবাই ভাইয়ের জন্য দোয়া করবেন যেন তিনি এভাবে অসহায় মানুষের পাশে থেকে সেবা করতে পারেন ।

জন্ম থেকেই যে রোগটি বয়ে বেড়াচ্ছে অবুঝ শিশুটি, তা বছর দেড়েক হয়ে গেলেও অর্থের অভাবে অপারেশন করতে না পারার দুঃখ বয়ে বেড়াচ্ছিল শিশুটির অসহায় মা। ছেলেকে এ করুণ দশা থেকে রক্ষা করতে নিজের সর্বোচ্চ চেষ্টা চালিয়েও ব্যর্থ তিনি। বর্তমানে শিশুটির অবস্থা খুবই সংকটাপন্ন ছিল কিন্তু এখন সেই মায়ের মনে স্বস্তির নিঃশ্বাস।

সর্বশেষে শিশু আশানের বাবা এবং মা, সাবেক প্রেসিডেন্ট, রোটারি ক্লাব অব বারিধারা কে ও বিলগাতুয়া দৌলতপুরের কৃতি সন্তান মোঃওহিদুল ইসলাম বাদল ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রতিদিনের কুষ্টিয়া নিউজ কে ধন্যবাদ জানায় তাদের এই হত দরিদ্র পরিবারের সমস্যার কথা তুলে ধরার জন্য।

Facebook Comments Box

Posted ৯:২২ পূর্বাহ্ণ | বুধবার, ১২ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!