শনিবার | ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

লিটন-নাসুমের নৈপুণ্যে বিশাল জয় পেলো বাংলাদেশ

এ আর রহিম

লিটন-নাসুমের নৈপুণ্যে বিশাল জয় পেলো বাংলাদেশ

লিটন-নাসুমের নৈপুণ্যে বিশাল জয় পেলো বাংলাদেশ


আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম সাক্ষাতে আফগানিস্তানকে ৬১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। রানের ব্যবধানের দিক দিয়ে এটিই বাংলাদেশের তৃতীয় বৃহত্তম জয়। লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ের পর নাসুম-সাকিবের অসাধারণ বোলিংয়ের মুখে ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭.৪ বলে মাত্র ৯৪ রানেই অল আউট হয়েছে।

বাংলাদেশের করা ১৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই নাসুম আহমেদের স্পিন ঘূর্ণিতে বিপাকে পড়ে আফগানিস্তান। ৪.৩ ওভারের মধ্যেই আফগান টপ অর্ডারের ৪ ব্যাটারকে সাজঘরে ফেরত পাঠান নাসুম। দুর্দান্ত স্পেল শেষে নাসুমের বোলিং ফিগারটাও হয়েছে দেখার মতো, ৪-০-১০-৪!

২০ রানেই ৪ উইকেট হারানো আফগানিস্তান নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবির পাল্টা আক্রমণে চালায় ম্যাচে ফেরার লড়াই। এই দুই ব্যাটারের জুটিতে আসে ৩৮ বলে ৩৭ রান। এরপর প্রথমে নবিকে আফিফের ক্যাচে এবং পরে ইনফর্ম নাজিবুল্লাহ জাদরানকে মুনিম শাহরিয়ারের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান সাকিব। জাদরান ২৬ এবং নবি করেন ১৭ রান। এরপর রশিদ খানকে দ্রুত ফিরিয়ে দেন শরিফুল ইসলাম। তারপর টেল এন্ডাররা কেবল পরাজয়ের ব্যবধান কমানোর জন্যই চেষ্টা করে গেছেন। কিন্তু শরিফুল-মোস্তাফিজ সেটাও হতে দেননি। আফগানদের ইনিংস মাত্র ৯৪ রানেই মুড়ে দিয়েছে তাইগার বোলিং অ্যাটাক।


তার আগে, বাংলাদেশের ব্যাটিং ছিল প্রায় পুরোটাই লিটন দাসের ওয়ান ম্যান শো। বাংলাদেশী এই ইনফর্ম টপ অর্ডার ব্যাটারের ৪৪ বলে ৬০ রানের ইনিংসের ওপর ভর করেই ১৫৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহই কেবল গড়েনি বাংলাদেশ, বাকি সব প্রতিষ্ঠিত ব্যাটারদের ব্যর্থতাও আর পায়নি সামনে আসার অবকাশ।

Facebook Comments Box


Posted ১:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ মার্চ ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!