শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

শক্তিশালী রিয়েলমি সি২৫এস

লাইফস্টাইল ডেস্ক

শক্তিশালী রিয়েলমি সি২৫এস

ছবি: রিয়েলমি

স্মার্টফোন পছন্দের ক্ষেত্রে তরুণদের চাহিদা অশেষ। আর এ চাহিদাগুলোর প্রতি গুরুত্ব দিয়ে অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সংমিশ্রণে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বাজারজাত করেছে সি সিরিজের নতুন সংস্করণ ‘রিয়েলমি সি২৫এস’ স্মার্টফোন। অত্যাধুনিক প্রযুক্তির এ স্মার্টফোনে রয়েছে দুর্দান্ত গেমিং প্রসেসর, অসাধারণ ক্যামেরা, নান্দনিক ডিজাইন আর শক্তিশালী ব্যাটারিসহ তরুণদের পছন্দসই চমৎকার সব ফিচার।
 
 
অধিকাংশ তরুণ স্মার্টফোন ব্যবহারকারীরই গেমিংয়ের প্রতি ঝোঁক রয়েছে। তাই, দুর্দান্ত গেমিং প্রসেসর ও শক্তিশালী ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোনই তাঁদের পছন্দ। কারণ এ ফিচারগুলোই দুর্দান্ত অভিজ্ঞতা পাওয়ার পূর্বশর্ত। তরুণদের এমন চাওয়া পূরণ করবে রিয়েলমি সি২৫এস স্মার্টফোন। কারণ এই স্মার্টফোনে বিল্ট-ইন রয়েছে শক্তিশালী হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যা গেমপ্রেমীদের দেবে গেম খেলার চমৎকার অভিজ্ঞতা। হেলিও জি৮৫ হলো ১২ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসর। তাই ব্যবহারকারীরা জনপ্রিয় যেকোনো হেভি গেম খেলতে পারবেন অনায়েসে। এ ক্ষেত্রে ফোনটিতে গেম খেলার অভিজ্ঞতা হবে অসাধারণ।
 
গেমিংয়ের অভিজ্ঞতাকে অসাধারণ করে তুলতে এই স্মার্টফোনের সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জ সুবিধাসহ ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। ফলে, স্মার্টফোনটি আপনাকে দেবে দীর্ঘ সময় ধরে নন-স্টপ ব্যবহারের নিশ্চয়তা। শুধু গেমিংয়ের ক্ষেত্রেই নয়, যেকোনো অ্যাপ চালানো বা ব্রাউজিংয়ের ক্ষেত্রেও ব্যাটারি শেষ হয়ে যাওয়ার ভয় ছাড়াই স্মার্টফোনটি ব্যবহার করা যাবে। রিয়েলমির এই স্মার্টফোন স্ট্যান্ডবাই মোডে থাকবে ৫১ দিন। তাই, নিঃসন্দেহে বলা যায়, এর ব্যাটারি ব্যাকআপ অতুলনীয়।
 
এই স্মার্টফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা। ফলে, ব্যবহারকারীরা তাঁদের সুন্দর মুহূর্তগুলো ধারণ করে রাখতে পারবেন নিজের ইচ্ছেমতো। এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল ইমেজ সেন্সর এবং ১.৮ লার্জ অ্যাপারচার, যা দিয়ে ব্যবহারকারীরা উজ্জ্বল ও স্পষ্ট ছবি তুলতে পারবেন। যাঁরা কাছ থেকে ছবি তুলতে পছন্দ করেন, তাঁদের জন্য রিয়েলমি সি২৫এস স্মার্টফোনটিতে ডেডিকেটেড ম্যাক্রো লেন্স রয়েছে। এ ছাড়া সাদা-কালো লেন্স ব্যবহার করে ব্যবহারকারীরা শৈল্পিক ছবিও তুলতে পারবেন। সেলফি-প্রেমীদের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ফলে এই স্মার্টফোনে নিজেদের দারুণ স্পষ্ট সেলফি তোলা যাবে। এর এআই বিউটিফিকেশন ফাংশন ও পোর্ট্রেট মোডের ফলে প্রতিটি সেলফি হয়ে উঠবে অনন্য। এই বাজেটের মধ্যে এত চমৎকার ক্যামেরার স্মার্টফোন সত্যিই অনবদ্য।
 
টিইউভি রাইনল্যান্ড স্বীকৃত স্মার্টফোন
বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে রিয়েলমির লক্ষ্য ব্যবহারকারীদের জন্য স্মার্টফোন ব্যবহারের অনন্য অভিজ্ঞতা নিশ্চিত করা। আর এ জন্য বাজারে উচ্চ গুণগত মানসম্পন্ন স্মার্টফোন নিয়ে আসার লক্ষ্যে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান টিইউভি রাইনল্যান্ডের সঙ্গে অংশীদারি করেছে রিয়েলমি। আট মাস ধরে গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষার পর রিয়েলমি ও টিইউভি রাইনল্যান্ড যৌথভাবে টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই রিলায়াবিলিটি সার্টিফিকেশন তৈরি করে। এতে মোট ২৩টি মেজর টেস্ট রয়েছে, যার মধ্যে রয়েছে ১০টি দৈনিক ব্যবহৃত টেস্ট সিনারিও- যেমন ড্রপ, ওয়ার ও টিয়ার। ৭টি এক্সট্রিম এনভায়রনমেন্ট টেস্ট সিনারিও: যেমন অত্যধিক তাপমাত্রা, আর্দ্রতা, ভোল্টেজ ওঠানামা করা, বাটন লাইফ, ভোল্টেজের তারতম্য, বায়ুচাপ এবং ৬টি কম্পোনেন্ট রিলায়্যাবিলিটি টেস্ট সিনারিও। রিয়েলমি সি২৫এস এই সব কটি টেস্টের মধ্য দিয়ে গিয়েছে। তাই বলা যায়, গুণগত মানের দিক থেকে রিয়েলমি সি২৫এস নির্ভরযোগ্য একটি স্মার্টফোন।
 
মনোমুগ্ধকর ডিজাইনের লার্জ ডিসপ্লে
রিয়েলমি সি২৫এস-এ আছে ৬.৫ ইঞ্চির (১৬.৫ সেন্টিমিটার) বিশাল স্ক্রিন। এর ফলে গেমিং, ভিডিও ও অডিও অভিজ্ঞতার জন্য এই স্মার্টফোন নিশ্চিত করবে অসাধারণ অভিজ্ঞতা। এর ব্যাক কভার ডিজাইন করা হয়েছে রেডিয়াম এনগ্রেভিং মেশিনে এবং এতে ৪৫০-এরও বেশি কার্ভ ব্যবহার করা হয়েছে যেন আলো পড়লে তা নান্দনিকভাবে প্রতিফলিত হয়। এই স্মার্টফোনের ডিজাইন অনেক ট্রেন্ডি এবং স্টাইলিশ।
এই স্মার্টফোনে রয়েছে রিয়েলমি ইউআই ২.০। ফলে, ব্যবহারকারীরা নিজের ইচ্ছেমতো ১০০টিরও বেশি স্মার্টফোন কাস্টমাইজ করে নিতে পারবেন। সব মিলিয়ে স্মার্টফোনটির পারফরম্যান্স সত্যিকার অর্থেই প্রশংসনীয়।
 
এ ছাড়া, রিয়েলমি সি২৫এস স্মার্টফোনটিতে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গার প্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোড, ব্যক্তিগত তথ্য সুরক্ষা, অ্যাপ লক ও হাইড, ডুয়াল মোড মিউজিক শেয়ার এবং স্লিপ ক্যাপসুলস। ফলে, এই স্মার্টফোন ব্যবহারে ব্যবহারকারীরা অনন্য অভিজ্ঞতা লাভ করবেন। স্মার্টফোনটি ওয়াটার গ্রে ও ওয়াটার ব্লু দুটি ভিন্ন কালারে এবং দুটি সংস্করণে পাওয়া যাচ্ছে। ৪ জিবি র্যামসমৃদ্ধ একটি সংস্করণ ৬৪ জিবির এবং আরেকটি সংস্করণ ১২৮ জিবি স্টোরেজের। এর (৪/৬৪) জিবি ভেরিয়েন্টটির দাম মাত্র ১৪ হাজার ৪৯০ টাকা এবং (৪/১২৮) জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৫ হাজার ৪৯০ টাকা।
Facebook Comments Box


Posted ৫:২২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ জুন ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!