রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

শতাধিক নারীর অংশগ্রহণে ‘ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’

শতাধিক নারীর অংশগ্রহণে ‘ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন’

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে কুষ্টিয়া শেখ কামাল স্টেডিয়ামে পাঁচ শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হয়েছে।


সোমবার বিকাল ৩টায় কুষ্টিয়া শেখ কামাল স্টেডিয়াম থেকে ম্যারাথন শুরু হয়ে শহরের বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মিলপাড়া মাঠে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ এমপি এ প্রতিযোগীর উদ্বোধন করেন।

তবে প্রথমবারের মতো কুষ্টিয়ায় অনুষ্ঠিত এ ম্যারাথনে শতাধিক নারী দৌঁড়বীদরাও অংশগ্রহণ করে। এদের মধ্যে শিক্ষার্থী, ক্রীড়াবিদ, চাকরিজীবী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও গৃহবধূসহ সমাজের সব পেশার নারী এই ম্যারাথনে যোগ দেন।


ম্যারাথনে অংশগ্রহনকারী নারীদের উদ্দেশে এমপি হানিফ বলেন, ‘‘দেশের অগ্রগতির জন্য নারী ও পুরুষ উভয়ের অবদান একইভাবে গুরুত্বপূর্ণ। একটি সুন্দর ভবিষ্যত নির্মাণের জন্য সব খাতেই নারীর ক্ষমতায়ন প্রয়োজন।’’

ম্যারাথনে প্রথমবারের অংশ নেওয়া একজন নারী মৌবনের নির্বাহী পরিচালক সাফিনা আনজুম জনী। তিনি তার প্রতিষ্ঠান “মৌবন” ও “নারী বাতায়ন” থেকে আরও ৫০ জন নারীকে নিয়ে এই ম্যারাথনে অংশ নিয়েছেন।


ম্যারাথনে অংশ নেওয়া প্রসঙ্গে এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি দারুণ আনন্দবোধ করছি ম্যারাথনে অংশ নেওয়ার সুযোগ পেয়ে।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ –
উৎসব মুখর পরিবেশে আমরা সকলে ৫ কিলোমিটার শেষ করেছিলাম সানন্দে।
তিনি আরও বলেন, চিন্তার অমিল থাকতেই পারে। তবে আমরা একে অপরের প্রতি কতোটা সহনশীল, কতোটা জায়গা ছেড়ে এক সমান্তরালে চলতে পারছি, তার উপরই বোধহয় জীবনের মাধুর্য নির্ভর করে।

জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনপ্রতিনিধি হয়েছেন এম শম্পা মাহমুদ। তিনি কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনিও অংশ নিয়েছেন এই ম্যারাথনে। তিনি বলেন, আমি দারুণ আনন্দবোধ করছি ম্যারাথনে অংশ নেওয়ার সুযোগ পেয়ে। আমি জানি, আমার কাজের সমালোচনা হবে। কিন্তু মানুষের ভুল ধারণা ভেঙে দিতে চাই, প্রমাণ করতে চাই এবং দেখাতে চাই যে, নারীরাও ম্যারাথনে অংশগ্রহণ করতে পারে।

কুষ্টিয়া কালেক্টরেট স্কুল এন্ড কলেজে সহকারি প্রধান শিক্ষক ও কুষ্টিয়া জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফরোজা আক্তার ডিউ মনে করেন, আমি নারীদের সম্পর্কে ভ্রান্ত ধারণাগুলো দূর করার একটি বার্তা নিয়ে ম্যারাথনে অংশ নিয়েছি। নারীরা যে সম্পৃক্ত হতে পারে- এটা প্রমাণ করতে চেয়েছি।

Facebook Comments Box

Posted ১:৩৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ ফেব্রুয়ারি ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!