শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

শিক্ষা দিবসে ইবি ছাত্র মৈত্রীর বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি-

শিক্ষা দিবসে ইবি ছাত্র মৈত্রীর বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতা

মহান শিক্ষা দিবস-২০২০ উদযাপন উপলক্ষে


বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা। বুধবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে তথ্যটি জানা যায়।

বিজ্ঞপ্তি সূত্রে, আগামী ১৩ সেপ্টেম্বর ২০২০ এর মধ্যে বই পাঠ প্রতিযোগিতার জন্য (https://bit.ly/3fFxwGM) লিংকের মাধ্যমে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

১৫ সেপ্টেম্বর, ২০২০ রাত ৮টায় সারাদেশে একযোগে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আহমদ রফিক কর্তৃক লিখিত ভাষা আন্দোলন, জাহানারা ইমাম কর্তৃক লিখিত একাত্তরের দিনগুলি এবং অধ্যাপক নীহার নিহার কুমার সরকারের ছোটদের রাজনীতি ছোটদের অর্থনীতি (শুধুমাত্র ছোটদের রাজনীতি অংশ) বই থেকে ৫০টি প্রশ্ন করা হবে। (বইগুলোর পিডিএফ ডাউনলোড করা যাবে https://bit.ly/33MyoqQ লিংক থেকে।)


এছাড়াও সেরা লেখক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বাংলাদেশের সকল নাগরিক উভয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন এবং সর্বোচ্চ নম্বর প্রাপ্তির ভিত্তিতে সারাদেশ থেকে প্রত্যেক বিভাগে ০৫ জনকে পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিতার বিষয়, বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থার সমস্যা ও সংস্কারের লক্ষ্যে পছন্দসই শিরোনাম দিয়ে সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে প্রবন্ধ লিখে আগামী ১০ সেপ্টেম্বর, ২০২০ তারিখের মধ্যে পাঠাতে হবে subiu1983@gmail.com ঠিকানায়।


ইবি শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ বলেন, ঘুণে ধরা ছাত্র রাজনীতির গুণগত মানের পরিবর্তনের লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের আত্ম-উন্নয়ন ও গঠনমূলক কাজ শুরু করেছি। উল্লেখিত বই সমূহ পাঠ করে সকলে ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও প্রকৃত রাজনীতি সম্পর্কে বিস্তর জ্ঞানার্জন করবে।

Facebook Comments Box

Posted ৪:৪৮ অপরাহ্ণ | বুধবার, ১২ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!