শুক্রবার | ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে তার প্রতিকৃতিতে ফুল দিতে শ্রদ্ধার্ঘ অর্পন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৫ আগস্ট) ভোর ৬টায় ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বর বাড়িতে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।


এসময় কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। বিউগলে বেজে উঠে করুণ সুর। এরপর ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশে নেন প্রধানমন্ত্রী। কিছুক্ষণ পর বঙ্গবন্ধু ভবনের ভেতরে যান তিনি। সেখানে কিছুক্ষণ অবস্থান করেন। পরে বনানী কবরস্থানে ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সকাল ৭টা থেকে আওয়ামী লীগ, আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সর্বোস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

সকাল ৬টার মধ্যেই অসংখ্য মানুষের পদচারনায় মুখর হয়ে উঠে ৩২ নম্বর সড়ক। হাতে কালো ব্যানার ও বুকে কালো ব্যাজ ধারণ করে নারী-পুরুষ, স্কুল-কলেজের ছাত্রছাত্রী, শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ। করোনাভাইরাসের সংক্রমিত হওয়ার ভয় থাকলেও লাইনে দাঁড়িয়ে থাকে হাজারো মানুষ।


Facebook Comments Box


Posted ৪:২২ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ আগস্ট ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ মহান মে দিবস
আজ মহান মে দিবস

(686 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!