বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

সরকার নির্ধারিত নির্দেশনা মেনেই ইন্টারনেট সেবা সরবরাহ করতে হবে : জেলা প্রশাসক আসলাম হোসেন।

সরকার নির্ধারিত নির্দেশনা মেনেই ইন্টারনেট সেবা সরবরাহ করতে হবে : জেলা প্রশাসক আসলাম হোসেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন বলেছেন সরকার নির্ধারিত নির্দেশনা ও বিভিন্ন সময়ে ঘোষিত বিধিবিধান মেনেই ইন্টারনেট সেবা সরবরাহ করতে হবে। তিনি বলেন ব্যবসাটি করতে হবে বৈধভাবে। অবৈধভাবে কোন ব্যবসা করা যাবে না।


তিনি বলেন সবথেকে বড় কথা ইন্টারনেট সেবা। সরকারের গোষিত ডিজিটাল বাংলাদেশ গঠনে আইএসপি প্রতিনিধিদের বড় ভুমিকা রয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন সঠিক সেবাটি নিশ্চিত করতে হবে। যাতে করে জনগন কোন ভোগান্তি ছাড়া নেট সেবা পেতে পারে। ডিজিটাল বাংলাদেশের সুফল জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

তিনি দেশের বর্তমান বাস্তবতা প্রসঙ্গে বলেন এখন শিক্ষা প্রতিষ্ঠানসমুহে অনলাইনে ক্লাস চলছে। সেসব জায়গাগুলোতে নেট সেবা নিশ্চিত রাখতে হবে। জেলা প্রশাসক সোমবার (০৭ সেপ্টেম্বর) তার সম্মেলন কক্ষে কুষ্টিয়া জেলার ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠানসমূহের (আইএসপি) সঙ্গে মত বিনিময় সভায় এ কথা বলেন।

আইএসপি প্রতিনিধিদের সুত্রে জানা যায় জেলায় ১০টির মতো প্রতিষ্ঠান রয়েছে যারা সরকার থেকে লাইসেন্স নিয়ে তার অধীনে সেবা সরবরাহ করছেন। তবে এখানে ইতোমধ্যে থাবা বসিয়েছে ডিশ ব্যবসায়ীরা। কোন নিয়ম-নীতি ছাড়াই তারা ইন্টারন্টে সেবা সরবরাহ করতে শুরু করেছে। যেটা কোন বিধির মধ্যে পড়ে না।


জেলা প্রশাসক বলেন যারা বৈধভাবে, প্রকৃত নিয়ম মেনে ব্যবসা করছেন তারা ইচ্ছে করলে একটি সংগঠন গড়ে তুলতে পারেন। সেখানে সরকারী বিধি মোতাবেক বিষয়টি তখন স্থানীয় প্রশাসন দেখতে পারে।জানা গেছে জেলার আনাচে কানাচে গজিয়ে এভাবে উঠেছে অসংখ্য সার্ভিস প্রোভাইডার যারা সরকার নির্ধারিত নিয়ম-নীতি না মেনে ইচ্ছে মতো সার্ভিস দিচ্ছে। দাম নিচ্ছে কিন্তু সঠিক সেবা দিচ্ছে না।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) লুৎফুন নাহার।


Facebook Comments Box

Posted ৩:৫৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!