শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

সাবমেরিন ক্যাবল জটিলতায় সারাদেশে ইন্টারনেটের ধীরগতি

সাবমেরিন ক্যাবল জটিলতায় সারাদেশে ইন্টারনেটের ধীরগতি

কুয়াকাটার আলীপুরস্থ দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের তার মা‌টি কাটার সময় ছিঁড়ে যাওয়ায় স্টেশনটির ইন্টারনেট সং‌যোগ বিচ্ছিন্ন রয়েছে। যে কারণে বিকল্প ব্যবস্থা হিসাবে কক্সবাজারের সাবমেরিন ক্যাবল স্টেশনের ইন্টারনেট চালু থাকায় সারাদেশে ইন্টারনেটের ধীরগতি চলমান আছে।


রোববার বেলা ১১টার দি‌কে তার ছিঁড়ে গেলে দুপুরের পর থেকে মেরামতের কাজ চালাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে রাতের মধ্যে মেরামত সম্পন্ন করার আশা প্রকাশ করছেন দ্বিতীয় সাবমেরিন স্টেশনের ইঞ্জিনিয়ার সুব্রত।

তিনি জানান, কুয়াকাটা পৌরসভার ভাই হো‌সেন মোল্লা কর্তৃক পরিচালিত এক‌টি আবাসন প্রকল্পের কাজ করার সময় স্কে‌বেকার দি‌য়ে রাস্তার পাশের মা‌টি কাটছিল। তখন আলীপুর বাজারের পূর্বদিকে সাবমেরিন ক্যাবলের তার কেটে যায়। এরপরই সারাদেশের সাথে ইন্টারনেট সং‌যোগ বিচ্ছিন্ন হ‌য়ে প‌ড়ে স্টেশন‌টি থেকে।

তিনি জানান, সংকেত পেয়ে খোঁজাখুঁ‌জি ক‌রে ঘটনাস্থলে গি‌য়ে মেরামতের কাজ শুরু ক‌রা হয়। দ্বিতীয় স্টেশন থেকে ইন্টারনেট বিচ্ছিন্ন হলেও বিকল্প ব্যবস্থা হিসাবে কক্সবাজারের প্রথম স্টেশন থেকে ইন্টারনেট চালু থাকায় সারাদেশে ইন্টারনেটের গতি খুব স্লো।


অপরদিকে স্থানীয়‌দের অ‌ভি‌যোগ, সরকারি রাস্তার পাশ দি‌য়ে মা‌টি কাটার সময় ঠিকাদার হো‌সেন মোল্লা‌কে ওই তারের ব্যাপারে বার বার নিষেধ করা সত্ত্বেও তিনি কর্ণপাত করেননি। তার এক ভাই কুয়াকাটা পৌরসভার মেয়র এবং আরেক ভাই লতাচাপ‌লি ইউনিয়নের চেয়ারম্যান হওয়ায় সে দীর্ঘদিন ধ‌রে ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি জমি থেকে অবৈধভাবে মা‌টি কাটা অব্যাহত রেখেছেন। এ ব্যাপারে হো‌সেন মোল্লার সাথে যোগা‌যো‌গের চেষ্টা করা হলে তা‌কে পাওয়া যায়নি।

Facebook Comments Box


Posted ১:৩০ অপরাহ্ণ | রবিবার, ০৯ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!