বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

“সেবাই যার লক্ষ্য” মিরপুর কৃষি ব্যাংকের ব্যবস্থাপক আশিক আহমেদ সিদ্দিকি

সুমন মাহমুদ, মিরপুর প্রতিনিধি।

“সেবাই যার লক্ষ্য” মিরপুর কৃষি ব্যাংকের ব্যবস্থাপক আশিক আহমেদ সিদ্দিকি

বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার আশিক আহমেদ সিদ্দিকি গত ১৯ আগস্ট ২০১৯ তারিখে ২৩ তম ব্যবস্থাপক হিসাবে কৃষি ব্যাংক মিরপুর শাখায় যোগদানের পর থেকে এ অঞ্চলের মানুষের কৃষি ও ব্যবসা-বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটেছে।


তার কর্ম দক্ষতায় ১৪ জন কর্মচারী কর্মকর্তার বিপরীতে অর্ধেক মাত্র ৭ জন জনবল নিয়ে তিনি সরকারের সহজ লভ্য ব্যাংক সেবা জনগনের দৌড় গোড়ায় পৌছে দিয়ে চলেছেন। তিনি এই শাখায় যোগদানের পর থেকে সেবার মান ক্রমশই বৃদ্ধি পেয়েছে।মাত্র ১ বছরে ব্যাপক পুরাতন ঋণ আদায়, গ্রাহক হয়রানী ব্যতিরেখে নতুন ঋণ প্রদানসহ সরকারী নানা মুখী ব্যাংক সেবা নিরালশভাবে দিয়ে যাচ্ছেন।

বর্তমানে এ শাখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে কৃষি ব্যাংক বিশেষ স্কীমের আওতায় প্রান্তিক জনগৌষ্ঠি ও ক্ষুদ্র বিনিয়োগকারী ৭২ জনের মাঝে ৫০ লক্ষ টাকা ঋণ বিতরণ, শিক্ষার্থীদের জন্য স্কুল ব্যাংকের কার্যক্রম চালু, ১০ টাকার কৃষক হিসাবধারীদের মাঝে ঋণ সহায়তা প্রদান, ১১২ জন ব্যবসায়ীদের মাঝে ১০ কোটি টাকা সিসি ঋণ বিতরণ, বিআরপিডি-৫ এর আওতায় দীর্ঘ মেয়াদী পরে থাকা অনাদায়ী সিসি গ্রহিতাদের কাছ থেকে ১ কোটি ১২ লক্ষ টাকা ঋণ পুনঃ তফসিলসহ বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা সহজতর ভাবে ভোগীদের মাঝে বিতরণ করছেন।

এছাড়াও ব্যাংকের নিয়মিত কাজের গতি বাড়াতে অনলাইন ব্যাংকিং সুবিধা আর টি জি এস সুবিধাসহ বিভিন্ন সেবা প্রদান করছেন। আশিক আহমেদ সিদ্দিকি মুক্তিযোদ্ধার চেতনায় আত্মবিশ্বাসী একজন তরুণ কর্মদক্ষ অফিসার। তিনি ২০১৩ সালের ৩রা মার্চ সিনিয়র অফিসার পদে বাংলাদেশ কৃষি ব্যাংকে যোগদান করেন। তিনি এর আগে কৃষি ব্যাংক, ভেড়ামারা শাখায় প্রিন্সিপাল অফিসার হিসাবে সুনামের সাথে কর্মরত ছিলেন।


Facebook Comments Box


Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | শনিবার, ২২ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!