সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু চীনে

অনলাইন ডেস্ক

স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু চীনে

করোনার টিকা ফাইল ছবি: রয়টার্স

চীনে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলগামী শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চীনে ৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন আক্রান্ত হয়েছিলেন ৯৬ জন।এ ছাড়া নতুন ৮৫ জনের মধ্যে ৬২ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।
 
বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, দেশটিতে ডেলটা ভেরিয়েন্টের সংক্রমণ বাড়ছে। পরিস্থিতি সামাল দিতে স্কুলগামী শিশুদের টিকা দেওয়ার প্রকল্প হাতে নিয়েছে সরকার।
 
চীন সরকারের এই সতর্ক অবস্থানের অন্যতম কারণ হলো—দেশটির ১৬টি প্রদেশ ও মিউনিসিপ্যাল এলাকায় করোনা ছড়িয়েছে। ফলে স্কুলগামী শিক্ষার্থীদের টিকা দেওয়ার জন্য দেশটির বিভিন্ন প্রদেশের প্রশাসনকে আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
 
যদিও স্কুলগামী শিক্ষার্থীদের ইতিমধ্যে টিকা দিতে শুরু করেছে বিভিন্ন প্রদেশ। কিন্তু কেন্দ্র চাইছে, এই টিকাদানের হার বাড়াতে। কারণ, সরকার চাইছে, চলতি বছরের শেষে যেন দেশটির ৮০ থেকে ৮৫ শতাংশ মানুষকে টিকা দেওয়া সম্ভব হয়। এ পর্যন্ত ঠিক কত শতাংশ নাগরিককে টিকা দেওয়া হয়েছে, তা জানা যায়নি। সরকারি হিসাব অনুসারে, ১৬০ কোটি ডোজ ইতিমধ্যে দেওয়া হয়েছে।
 
সংক্রমণ ঠেকাতে চীনে যেমন টিকা কার্যক্রম জোরদার করা হচ্ছে, তেমনি করোনার পরীক্ষার ওপরও জোর দেওয়া হচ্ছে। যেমন হুবেই প্রদেশের রাজধানী উহানের নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ায় সবার করোনার পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। উহান ছাড়াও অন্যান্য প্রদেশে এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে। এমনকি বিভিন্ন এলাকায় বিধিনিষেধও আরোপ করছে স্থানীয় প্রশাসন।
Facebook Comments Box


Posted ১০:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!