বৃহস্পতিবার | ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

হঠাৎ হিলিতে ঘন কুয়াশা, লাইট জ্বালিয়ে চলছে যানবাহন

হঠাৎ হিলিতে ঘন কুয়াশা, লাইট জ্বালিয়ে চলছে যানবাহন

দিনাজপুরের হিলিতে হঠাৎ বৃষ্টির মতো ঝড়ছে কুয়াশা, হেটলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবহন। দুইদিন থেকে সূর্য দেখা মেলেনি এলাকাবাসীর। ঘন কুয়াশায় হাত-পা গুটিয়ে বসে আছে খেটে খাওয়া মানুষগুলো।


সোমবার (৭ ডিসেম্বর) সকালে হিলি শহর ঘুরে দেখা গেছে, দিনাজপুর থেকে হিলি, ঘোড়াঘাট থেকে হিলি আর জয়পুরহাট থেকে হিলি রুটে যানবহনগুলো হেটলাইট জ্বালিয়ে চলাচল করছে। ১৫ থেকে ২০ কিলোমিটার বেগে গাড়িগুলো যাতাযাত করছে। ঘন কুয়াশায় জুবুথুবু হয়ে ভ্যান,রিকশা ও অটোগাড়ির চালকরা চলাফেরা করছেন। গতকাল থেকে সূর্যের মুখ দেখতে পায়নি হিলিবাসী। কাজের সন্ধানে কুয়াশের অন্ধকারেও বসে আছে দিনমজুরের হিলির চারমাথায়। দেখা গেছে দুপুর ১২টা পর্যন্ত প্রতিটি যানবহন লাইট জ্বালিয়ে রাস্তায় চলাফেরা করছে।

ঢাকা থেকে আসা নৈশ হানিফ কোচ চালক আরিফুল ইসলামের সাথে কথা হয়, তিনি বলেন, এতো কুয়াশা, রাস্তায় গাড়ি চলা বড় কঠিন হয়ে দাড়িয়েছে। জয়পুরহাট থেকে হিলিতে গাড়ি নিয়ে আসতে সময় লাগে মাত্র ৩০ মিনিট, আর সেখানে আজ সময় লেগেছে দেড় ঘন্টা।

হিলি স্থলবন্দর থেকে ছেড়ে যাওয়া পাথর বোঝায় ট্রাক চালক রবিউল ইসলাম বলেন, রাজশাহীর উদ্দেশে রওনা দিচ্ছি, কিন্তু যে কুয়াশার অবস্থা, কখন যে পৌছাতে পারবো। কুয়াশায় তো গাড়ি জোরে চালানো যায় না এবং সড়ক দূর্ঘটনার আশঙ্কও তো আছে।


কথা হয় ভ্যান চালক রফিকুলের সাথে, তিনি বলেন, ভোরে ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়েছি। কুয়াশায় রাস্তায় কিছুই দেখতে পাচ্ছিনা। বসে আছি অনেকক্ষণ কিন্তু কোন যাত্রী পাচ্ছি না। যদি ভারা না মারতে পারি তাহলে সংসার চালাবো কি করে।

শীতের মোটা মোটা কাপড় পড়ে কাঁধে ডালির বাঁহুক ঝুলিয়ে হেটে চলছে ৬০ বছরের তমিজ উদ্দিন, জানতে চাইলে বলেন, কাজের খোঁজে বের হয়েছি বাবা। কাজ না করলে সংসার চলবে কি করে। ছেলেরা তো বিয়াশাদী করে যার যার মতো চলছে। মানুষের বাড়িতে কামলা দিয়ে যা পাই তাই দিয়ে বুড়াবুড়ি চলি। শীত আর কুয়াশাকে ভয় করলে কাজ পাওয়া যাবে না।


Facebook Comments Box

Posted ৮:২৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ ডিসেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!