কুষ্টিয়ার দৌলতপুরে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে পুলিশ নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালন করবে ………..এসপি খাইরুল আলম

কুষ্টিয়ার দৌলতপুরে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে পুলিশ নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালন করবে ………..এসপি খাইরুল আলম

শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে দৌলতপুর ডিগ্রি কলেজ মাঠে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। উক্ত ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ খাইরুল আলম, পুলিশ সুপার, কুষ্টিয়া। এ সময় প্রধান অতিথি উপস্থিত কুষ্টিয়া জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং আনসার সদস্যসহ সকলের উদ্দেশ্যে বলেন আমরা প্রজাতন্ত্রের কর্মচারী ও জনগনের সেবক এবং ভোট হচ্ছে প্রত্যেক ভোটারের পবিত্র আমানত। সেই পবিত্র আমানত রক্ষার্থে আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তত।

কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পুলিশ নিরপেক্ষ ভাবে দায়িত্ব পালন করবে। প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য, ১ জন আনসারের পিসি, ১ জন এপিসি, ৮ জন পুরুষ ও ৭ জন সাধারণ অঙ্গীভূত আনসার এবং ভোট গ্রহণকারী কর্মকর্তাবৃন্দ দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও প্রতি ৩ টি ভোট কেন্দ্রের জন্য ১ টি মোবাইল পার্টি এবং প্রতিটি ইউনিয়নের জন্য ১ টি করে স্ট্রাইকিং টিম দায়িত্ব পালন করবে। ব্যালট পেপার, ভোটকেন্দ্র ও ভোটারের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার জন্য নির্বাচন পূর্ব করনীয়, নির্বাচনের দিনে করনীয় এবং নির্বাচন পরবর্তী করনীয় কাজ গুলো আন্তরিকতার সহিত ঠিক ভাবে করার জন্য সকলকে নির্দেশ প্রদান করেন।

পুলিশ সুপার, কুষ্টিয়া ব্রিফিং প্যারেডে উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে বলেন, সকল ভোটারের সাথে ভাল আচরণ করতে হবে এবং ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের নির্দেশনা মোতাবেক কাজ করার জন্য বলেন ; কোন সমস্যা দেখা দিলে মোবাইল পার্টি ও স্ট্রাইকিং পার্টির সহায়তা নেওয়ার জন্য তিনি উল্লেখ করেন। উল্লেখ্য ২৮ নভেম্বর সকাল ৮ টায় দৌলতপুর থানা এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হবে এবং কোন প্রকার বিরতি ছাড়াই বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ কার্যক্রম চলবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর), মোঃ ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার, ভেড়ামারা সার্কেল, এসএম জাবীদ হাসান, অফিসার ইনচার্জ দৌলতপুর থানা, বিভিন্ন থানা থেকে আগত ইন্সপেক্টরবৃন্দ, আনসার সদস্যবৃন্দ এবং পুলিশের সকল পদ মর্যাদার অফিসার ও ফোর্স।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *