বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

অভিমান করে লাভ কি”, যেখানে অভিমানের ভাষাটা অজানা’

অধরা হুসনা

অভিমান করে লাভ কি”, যেখানে অভিমানের ভাষাটা অজানা’

অভিমান করে লাভ কি”, যেখানে অভিমানের ভাষাটা অজানা’


যে তোমাকে ভালোবাসে সে অবশ্যই তোমাকে সময় দেবে। তোমাকে মানুষটার কাছে অসহায়ের মতো সময় ভিক্ষা চাইতে হবে না। সারাক্ষন ফোন হাতে অপেক্ষা ও করতে হবে না। যে সে কখন ম্যাসেজ দেবে কথা বলবে।

সে নিজেই তোমাকে সময় দেবে শত ব্যস্ত থাকলেও অন্তত তোমাকে একটা ছোট্ট ম্যাসেজ দিয়ে জানিয়ে দিবে। ফ্রি হলে নিজেই তোমার খোঁজ নিবে, তোমাকে মিস করার কথা বলবে।

তোমাকে এড়িয়ে চলার জন্য সে কখনোই ব্যস্ততার অযুহাত দেখাবে না। ব্যস্ত ছিলাম তাই ফোন দেয়নি অন্তত এই বিরক্তিকর কথা টা কখনোই বলবে না।


মানুষ টা যদি প্রায় সময় ব্যস্ততার অযুহাত দেয় তাহলে ভেবে নিও সে তোমাকে এড়িয়ে চলছে। একটু ভেবে দেখ আগে যে মানুষ টা তোমাকে অনেক সময় দিতো সে এখন তোমাকে একটু সময় দেয় না। যদি ভেবে থাকো হয়তো সত্যি ই ব্যস্ত ছিল তাহলে বলবো ভুল ভাবছো। সত্যি টা হলো তুমি দিন দিন তার কাছে বিরক্তিকর হয়ে উঠছো।

তাই বলে বলছি না যে, কারো ব্যস্ততা থাকতে পারে না। মানুষের কর্মজীবনে ব্যস্ততা থাকতেই পারে। তবে সে ব্যস্ততার মাঝে ভালোবাসার মানুষটার খোঁজ নেওয়ার নামে ভালোবাসা। হ্যাঁ ব্যস্ততার কারণে হয়তো মানুষটার সাথে দীর্ঘক্ষণ কথা বলা যাবে না।


কিন্তু ১মিনিট ভালোবাসি বলে কুশলাদি বিনিময় করা যেতে পারে। আর এ হাজার ব্যস্ততার একটি ভালোবাসি শব্দ আপনাকে আর সেই অপেক্ষিত মানুষটার মনে প্রশান্তি এনে দিতে পারে। আসলে ভালোবাসার মানুষ টার জন্য ব্যস্ততা বলতে কোনো শব্দ নেই।

আর এই শব্দের কোনো অস্তিত্ব নেই। এটা সবসময় গুরুত্বের উপর নির্ভর করে। আর নির্ভর করে সময়ের উপর, যখন যার গুরুত্ব বেশি মানুষ তখন সেটা নিয়ে ব্যস্ত থাকে। কাউকে ভালোবাসলে তার গুরুত্ব সবচেয়ে বেশি থাকবে এটাই স্বাভাবিক।

কারণ, মানুষ তাকে ছাড়া অন্য কিছু ভাবতে পারে না। কারণ, সকল ব্যস্ততা তাকে ঘিরেই থাকে। সে যখন সময় দিত তখন তোমার গুরুত্ব বেশি ছিল। এখন গুরুত্ব অন্য কিছুর উপর। সেখানে তোমার অস্তিত্ব নেই। ব্যস্ততা সবারই থাকে বা থাকে।

মানুষ ব্যস্ত থাকবে এটাই স্বাভাবিক। তোমার ও ব্যস্ততা আছে অথচ তুমি ব্যস্ততার মাঝে তার খোঁজ নিতে ভুলোনা।কিন্তু সে সবসময় ব্যস্ততা থাকার ভান দেখায়। এমন সম্পর্ক না রাখায় ভালো। যত দ্রুত সম্ভব নিজেকে আড়াল করে নাও। কষ্ট হলেও দেখিয়ে দাও তোমার ও ব্যস্ততা আছে।

তোমাকে চাইলেও available পাওয়া যায় না। দেখিয়ে দাও তোমার কাছে তোমার গুরুত্ব সবচেয়ে বেশি। তাকে তার ব্যস্ততার মধ্যে চলতে দাও।

Facebook Comments Box

Posted ৫:৩১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!