শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ইবিতে একইদিনে তিনটি ল্যাবরেটরির উদ্বোধন

ইবি প্রতিনিধি-

ইবিতে একইদিনে তিনটি ল্যাবরেটরির উদ্বোধন
 ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো কেন্দ্রীয় ল্যাবরেটরির উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের চতুর্থ তলায় এ ল্যাবরেটরির উদ্বোধন করা হয়।
এছাড়াও একই দিনে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে বায়ােফিজিক্স এন্ড বায়ােমেডিসিন রিসার্চ ল্যাবরেটরি এবং এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফি বিভাগে জিওস্পেশাল এনালাইসিস এন্ড ক্লাইমেট মডেলিং ল্যাবরেটরি উদ্বোধন করা হয়েছে ।
সোমবার (১৭ আগস্ট) দুপুরে ভিসি প্রফেসর ড . হারুন-উর-রশিদ আসকারী ল্যাবরেটরি তিনটি উদ্বোধন করেন।
জানা যায়, আইডিবি’র অর্থায়নে পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের তৃতীয় তলায় সেন্ট্রাল ল্যাবরেটরিটি স্থাপন করা হচ্ছে। বিজ্ঞানের সকল শাখার শিক্ষার্থী ও গবেষকরা এখানে গবেষণার সুযােগ পাবে। প্রফেসর ড. দীপক কুমার পাল এ ল্যাবরেটরির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড . হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাে-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তােহা।
এছাড়াও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এস. এম. মােস্তফা কামাল, আইআইইআর এর পরিচালক প্রফেসর ড. মেহের আলী, বায়ােমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড . তপন কুমার জোদ্দার, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হােসেন , প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বৰ্ম্মন , পরিবহন প্রশাসক প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, প্রধান প্রকৌশলী ( ভারপ্রাপ্ত ) মােঃ আলীমুজ্জামান টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. রাশিদ অাসকারী বলেন , ইসলামী বিশ্ববিদ্যালয় এতদিন আন্তর্জাতিকীকরণের প্রথম ধাপে ছিলাে এখন দ্বিতীয় ধাপে নতুন, নতুন গবেষণা ও উদ্ভাবনের পথে আমরা যাত্রা শুরু করলাম।
Facebook Comments Box


Posted ৪:২১ অপরাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!