করোনা আক্রান্ত ডা. ইউনুছকে ঢাকায় আনলো বিমান বাহিনী

করোনা ভাইরাসে আক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক ডাক্তার মো. ইউনুছকে দিনাজপুর থেকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে।

বুধবার দিবাগত রাতে জরুরি ভিত্তিতে বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে দিনাজপুর থেকে তাকে ঢাকায় আনা হয়।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক ডাক্তার মো. ইউনুছ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে দিনাজপুর হতে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য কুয়েত মৈত্রী হাসপাতাল, ঢাকায় প্রেরণ করা হয়।

এতে আরও বলা হয়, করোনা ভাইরাস মোকাবেলায় বিমান বাহিনী সরকারের নীতিমালা অনুসরণ করে সর্বদা জরুরি সহায়তা প্রদান করে আসছে। ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিত কল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় ওই মেডিক্যাল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *