শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় শীতের আগমনে লেপ,তোশক তৈরীতে ব্যস্ত ধনুকেরা

নিজস্ব প্রতিনিধি

কুষ্টিয়ায় শীতের আগমনে লেপ,তোশক তৈরীতে ব্যস্ত ধনুকেরা

করোনার সঙ্গমঋতু শীত,এবার শীতকে বিশ্বাস করা যাবে না। শীতের পরশে করোনার বিকাশ আর করোনার পরশে মানুষ শেষ। স্বাস্থ্যবিধি মেনে করোনার সাথে যেভাবে বসবাস। তা চলুক শীতে ভেজা গ্রাম, শীতেকাঁপা শিশু-নারী-বৃদ্ধা অর্থাৎ গরিবকে বুঝুন। এঁরা এবার শীতে বাঁচলে করোনা থেকেও বাঁচবে। যাঁরা শীতবস্ত্র,কম্বল বিতরণ করেন তারা এবার এখন থেকেই শুরু করুন।


ডিসেম্বরের শুরুতেই শীতের প্রভাব বাড়তে থাকবে। কুষ্টিয়া সহ সারা দেশে হঠাৎ শীত, ধনৃকররা লেপ,তোশক তৈরীতে ব্যস্ত। শীতের কথা ভূলেই গিয়েছিলো কুষ্টিয়ার এলাকাবাসী। শীতের গরম কাপুড় কেনা বেচা একেবারে ছিলোনা। হঠাৎ করে শুরু হয় ভোরের কুয়াশা। সন্ধার পর একটু হালকা বাতাস শীতের অনুভুতি দেখা দিয়েছে।

এতেই কুষ্টিয়া বাসী বুঝতে পারছে এবছরে শীতকাল অনেকটা সময় অতিবাহিত হলেও গত দুই দিন সন্ধার পর শীতের প্রভাব বুঝা যাচ্ছে। শীতের কাঁথা, লেপ বেড় করতে শুরু করেছে কুষ্টিয়ার অঞ্চলের মানুষ।পরিবারের ছেলে-মেয়েদের বায়না অভিভাবকের কাছে শীতের গরম কাপুড় আর নতুন লেপ তৈরীর বায়না।

আর এই নিয়ে ধনুকররা লেপ,তোশক, জাজিম, বালিশ,তৈরি করতে ব্যস্ত সময় কাঠাচ্ছে। এন এস রোড,বড় বাজার রেল পর্টি সহ কুষ্টিয়া হাই স্কল বাণিজ্য মেলার মাঠে সকাল ৮ টা থেকে সন্ধা পর্যন্ত কাজ করছে। এব্যাপারে জানতে চাইলে শরিফ ষ্টোরের মালিক বসির অাহম্দেদ বলেন, হঠাৎ অাজ দুই দিন শীত পড়াই বেচা-কেনা বাড়ছে।


ধনুকররা বলেন বছরে এক-দুই মাস আমাদের কাজ বেশী হয় এবছরে শীত না পড়াই কাজ ছিলোনা গত রাত্রে খুব শীত পড়াই আমরা খুবই ব্যস্ত। এদিকে গাছি খেঁজুরের রস কাটতে ব্যস্ত সময় কাটাচ্ছে।

Facebook Comments Box


Posted ৭:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!