মঙ্গলবার | ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুরে ট্যাক্স ফাঁকি দিয়ে নকল ব্যান্ডল মারাতে শ্রমিকদের রাস্তা অবরোধ পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া

আছানুল হক কুষ্টিয়া দৌলতপুর

দৌলতপুরে ট্যাক্স ফাঁকি দিয়ে নকল ব্যান্ডল মারাতে শ্রমিকদের রাস্তা অবরোধ পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া

দৌলতপুরে ট্যাক্স ফাঁকি দিয়ে নকল ব্যান্ডল মারাতে শ্রমিকদের রাস্তা অবরোধ পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া

কুষ্টিয়া দৌলতপুর


কুষ্টিয়া দৌলতপুর উপজেলার হোসেনাবাদ বাজারে সকাল অনুমানিক ৯ টার পরে আকিজ বিড়ি ফ্যাক্টরি শ্রমিকরা রাস্তা অবরোধ করে আনন্দলোন শুরু করে। এ সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য দৌলতপুর থানা পুলিশ শ্রমিকদের আন্দোলনে বাধা প্রদান করে, এ সময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। শ্রমিকের ছোড়া ইটের আঘাতে জামিরুল নামে এক পুলিশ সদস্য আহত হয় এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ এক রাউন্ড গুলি ছোড়ে।

এ সময় শ্রমিকরা জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরির বর্তমান ম্যানেজার যোগদানের পর থেকে সরকারকে ট্যাক্স ফাঁকি দিয়ে নকল টিকিট ও ব্যান্ডল ব্যবহার করে। আমাদের ধারণা আমাদের কোম্পানির মালিক ঠিকঠাক ব্যান্ডল দিলেও ম্যানেজারের যোগসাজশে নকল ব্যান্ডল ব্যবহার হচ্ছে সরকার হারাচ্ছে টেক্স। আমরা বিষয়টা বুঝতে পার করার পর বাধা প্রদান করলে ম্যানেজার গোপনে পুলিশ এনে শ্রমিকদের মারপিট করা তাই আমরা আমাদের মূল কথা তুলে ধরার জন্য রাস্তায় নেমেছি। শুধু কিছু অসাধু শ্রমিক না হোসেনাবাদ আকিজ বিড়ি ফ্যাক্টরি ম্যানেজার ই হচ্ছে মূল নকল বাজ, এছাড়াও মূল ব্যান্ডল কেটে ৫০ টি ব্যান্ডলকে ৮০ টি ব্যন্ডল করা হয়। তাই আমরা মিডিয়ার মাধ্যমে আমাদের কোম্পানীর মূল মালিক ও সরকারকে জানাতে চাই।

এ বিষয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, হোসেনাবাদ বাজার কমিটির সভাপতি মুতাছিম বিল্লাহ জানান, প্রতি বছর এই ধরনের মারামারি হয়ে থাকে ফ্যাক্টরিত। সাধারণ শ্রমিকেরা শুধু ক্ষতিগ্রস্ত হয় কিন্তু মূল যে ব্যক্তি সেই ধরাছোঁয়ার বাহিরে থেকে যায়। কম্পানির ম্যানেজার পলাশ ও আমিরুল এর যোগসাজশে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার নকল ব্যান্ডল মারা হয় বিড়িতে, ফলে লক্ষ লক্ষ টাকার টেক্স হারাচ্ছে সরকার। তাই আমার দাবি বিষয়টি সঠিকভাবে তদন্ত করা হোক।


এ বিষয়ে হোসেনাবাদ আকিজ বিড়ি ফ্যাক্টরী ম্যানেজারের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে, ফ্যাক্টরি ভিতর থেকেও তিনি সাংবাদিকদের সাথে দেখা করেন না।

এ বিষয়ে ভেড়ামারা দৌলতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছিন আরাফাত জানান, আমরা খবর পাই পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় একজন পুলিশ সদস্য আহত হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসার জন্য তিন জনকে আটক করেছি।


Facebook Comments Box

Posted ৯:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ জুন ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!