শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

নিম্ন মানের ইট দিয়ে চলছে হিলির মডেল মসজিদের কাজ

মোসলেম উদ্দিন, হিলি দিনাজপুর।

নিম্ন মানের ইট দিয়ে চলছে হিলির মডেল মসজিদের কাজ

দিনাজপুরের হিলির সরকারি মডেল মসজিদের কাজ চলছে নিম্ন মানের ইট দিয়ে। এলাকাবাসী ক্ষিপ্ত এবং তারা দাবি করছে এই রকম নিম্ন মানের ইট দিয়ে মসজিদটি তৈরি হলে অচিরে তা নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে।


হিলির দক্ষিণ বাসুদেবপুরের (মহিলা কলেজপাড়া) সরকারি মডেল মসজিদের কাজ দেখতে গিয়ে দেখা যায়, নিম্ন মানের ইট সাজানো রয়েছে এবং তা দিয়ে মসজিদের নির্মাণ কাজ চলছে।


এই বিষয়ে স্থানীয় ও মসজিদ কমিটির ক্যাশিয়া গ্যামা শেখ জানান, ব্যবসায়ী ব্যস্ততার কারণে ক’দিন থেকে মসজিদে যেতে পারিনি। তবে বিষয়টি জানার পর মসজিদে গিয়ে দেখি এবং মসজিদ নির্মাণ কাজের দায়িত্বরত ম্যানেজার আব্দুল হাকিমকে নির্দেশ দেয় খারাপ ইটগুলো যেন দ্রæত সরানো হয়।

স্থানীয় বাসিন্দা সিনিয়র সাংবাদিক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, আমাদের এই সরকারি মডেল মসজিদের কাজ নিম্ন মানের ইট দিয়ে হচ্ছে, এমনটি জেনেছি এবং সরেজমিনে তার সত্যতা প্রমানও পেয়েছি।তিনি আরও বলেন, বিষয়টি দুঃখ জনক, আল্লাহর ঘর তৈরিতে এমন কারচুপি কারাটা মোটেও ঠিক নই। আমি আশা করছি মসজিদের পুরো নির্মাণ কাজটি যেন কর্তৃপক্ষ সঠিক এবং উন্নত মানের ইট দিয়ে তৈরি করেন।


ঠিকাদারের প্রতিনিধি ম্যানেজার আব্দুল হাকিমের নিকট কেন এই নিম্ন মানের ইট দিয়ে কাজ করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, এখন বর্ষাকাল সব ইট ভাটা থেকে এই রকমের ইট আসতিছে। এগুলো সব ১ নম্বার ইট, ভাটায়ালারা এইরকম ইট আমাদের দিচ্ছে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও হাকিমপুর (হিলি) উপজেলা চেয়ারম্যান হানুর উর রশিদ হারুন জানান, মডেল মসজিদটি ইসলামী ফাউন্ডেশন কর্তৃক নির্মাণ কাজ চলছে। নিম্ন মানের ইট দিয়ে কাজ চলছে,এবিষয়ে এখনও আমার কাছে কেউ অভিযোগ করেনি। তবে আমি সরেজমিনে গিয়ে বিষয়টি দেখবো। যদি নিম্ন মানের ইট হয় তাহলে সংশ্লিট কর্তৃপক্ষের নিকট এবিষয়ে অভিযোগ করা হবে।

এবিষয়ে দিনাজপুর গণপূর্ত কার্যলয়ের নির্বাহী প্রকৌশলী কুতুব আল হোসাইন জানান, নিম্ন মানের ইট দিয়ে মডেল মসজিদের কাজ করার কোন সুযোগ নেই। ১ নাম্বার ইট দিয়ে আমরা প্রতিটি মসজিদ তৈরি করছি। আমরা হিলির সরকারি মডেল মসজিদের কাজ সরেজমিনে গিয়ে দেখবো। যদি নিম্ন মানের ইট দিয়ে কাজ হচ্ছে এর সত্যতা প্রমাণ পাই তাহলে এর ব্যবস্থা গ্রহন করবো।তিনি আরও জানান, প্রয়োজনে ঠিকাদারের সাথে কথা বলব এবং দিনাজপুর থেকে ভাল মানের ইট দিয়ে মসজিদের কাজ করানো হবে।

Facebook Comments Box

Posted ৪:৫২ অপরাহ্ণ | রবিবার, ২৩ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!