শুক্রবার | ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

বিএনপি নেতার কৌশলে এ্যাডহক কমিটিতে ৯ বছর চলছে আদাবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়

বিএনপি নেতার কৌশলে এ্যাডহক কমিটিতে ৯ বছর চলছে আদাবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়

পেশিশক্তির প্রভাবে প্রধান শিক্ষক হলেন বিএনপি নেতা মিজানুর রহমান।


কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আদাবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধ প্রধান শিক্ষক মিজানুর রহমান কে  অপাসারণ,বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব নিরীক্ষণ, অ্যাডহক কমিটি বাতিল ও নির্বাচনের মাধ্যমে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন এলাকাবাসী। বিদ্যালয়ের এ্যাডহক কমিটির সদস্য উজ্জ্বল হোসেন এ বিষয়ে কুষ্টিয়া জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে অভিযোগ জমা দিয়েছেন। অভিযোগসূত্রে জানাগেছে,গত ৫/৯/২০১৪ ইং তারিখের পর অত্র বিদ্যালয়ে কোন নিয়মিত কমিটি গঠন করা হয় নি। পেশিশক্তি প্রয়োগ ও ভুয়া রেজুলেসনে স্বাক্ষর জাল করে মিজানুর রহমান প্রধান শিক্ষকের পদ দখল করে অবৈধভাবে বিদ্যালয় পরিচালনা করছেন।
এযাবৎ বিদ্যালয়ের আয়-আয়-ব্যয়ের কোন হিসাব দাখিল করেন নি। বিদ্যালয়ের তহবিল থেকে গত ৯ বছরে ৩০ লাখ টাকা আত্মসাত করেছেন মিজানুর রহমান । গত ৪/১২/২২ ইং তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মোঃ সিরাজুল ইসলাম স্বাক্ষরিত পত্রে ৬ মাস  মেয়াদী অ্যাডহক কমিটির অনুমোদন দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময় শেষ হতে চললেও অত্র বিদ্যালয়ে নিয়মিত ম্যানেজিং কমিটির গঠন ও নির্বাচনের তফশীল ঘোষণা সংক্রান্ত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে গড়িমসি করছেন মিজানুর রহমান। আজকাল করে সময়ক্ষেপন করছেন। পুনরায় নিজের পছন্দসই ব্যক্তিকে দিয়ে অ্যাডহক কমিটি গঠন,নিয়োগ বাণিজ্য  ও বিদ্যালয়ের অর্থ আত্মসাত অব্যাহত রাখতে চান মিজানুর রহমান।
এ প্রসঙ্গে উজ্জ্বল হোসেন বলেন, মিজানুর রহমানের দুর্নীতির সুষ্ঠু তদন্ত করেশিক্ষা সহায়ক পরিবেশ উন্নয়ন ও জনস্বার্থে অ্যাডহক  কমিটি বাতিল  এবং নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনে নির্বাচনী তফসীল দিতে সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। এ ব্যাপারে জানতে প্রধান শিক্ষক মিজানুর রহমান কে কল দিলে তিনি রিসিভ করেন নি।

Facebook Comments Box


Posted ১০:৪২ পূর্বাহ্ণ | সোমবার, ২০ মার্চ ২০২৩

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!