মাস্ক ব্যবহার না করায় মোবাইল কোর্টে জরিমানা করলেন ইউএনও জুবায়ের চৌধুরী

কোভিট-১৯ করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী এর নেতৃত্বে শহরের বিভিন্ন স্থানে ১৭ আগস্ট সকালে মাস্ক ব্যবহার না করা ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।

যে সকল ব্যক্তিরা মাস্ক ব্যবহার করছে না, তাদেরকে মাস্ক ব্যবহারে বাধ্য করতে হবে। মানুষকে অন্তত সচেতন থাকতে হবে। অসচেতন ব্যক্তিদের সচেতন করতে সরকারি ভাবে প্রতিটি জেলা উপজেলার মাঠ প্রশাসনকে প্রধানমন্ত্রী নির্দেশনা দেন, যারা মাস্ক কিনতে পারে না তাদের মাঝে মাস্ক বিতরণ করতে হবে এবং যাদের সামর্থ আছে তাদেরকে মাস্ক পড়তে উৎসাহিত করতে হবে। মন্ত্রী পরিষদের বৈঠকে এ কথা উঠেছিলো কিছু মানুষ আছে অনেক সময় চড়াও হয়ে ওঠে, তাদেরকে আইনের আওতায় আনতে হবে, প্রয়োজনে জরিমানা করতে হবে।

এরই পরিপেক্ষিতে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী তার অভিযান অব্যাহত রেখেছেন। মটর সাইকেল আরোহী, কিছু ব্যবসায়ী মাস্ক ব্যবহার করছে না, স্বাস্থ্য বিধি না মেনে চলছে তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়। এছাড়াও রিকশা চালক, অসহায় পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করছেন। এমনকি সদর ইউএনও নিজেই হ্যান্ড মাইক হাতে নিয়ে অসচেতন মানুষকে সচেতন করেন।

মাস্ক পড়া বাধ্যতামূলক করতে সদর উপজেলা মাঠ প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়। কিছু মানুষের মাস্ক পকেটে থাকে অথচ তারা ব্যবহার করছে না, স্বাস্থ্য বিধি না মানায় কিছু মানুষকে জরিমানা করলে অবশ্য অন্য আরেকজন বিষয়টি দেখে ভয় পেয়ে স্বাস্থ্য বিধি মেনে চলবে বলে মনে করেন বিজ্ঞ মহল।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *