শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

মিরপুরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সুমন মাহমুদ, মিরপুর প্রতিনিধি।

মিরপুরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এই স্লোগানকে সামনে রেখে কুষ্টিয়া মিরপুর খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


২৯ ডিসেম্বর মঙ্গলবার উপজেলার অডিটোরিয়ামে আয়েজিত বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজনে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন বলেন, খাদ্য উৎপাদন ক্রয় বিক্রয়ের সময় আমাদের সচেতন ভাবে কাজ করতে হবে, সু-স্বাস্থ জন্য কোন ধরনের কেমিক্যাল ব্যবহার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে, তাই সকলের মধ্যে সচেতনতা তৈরি করা আমরা সকল বিষয়ে সব সময় আপনাদের পাশে আছি।

তিনি আরো বলেন, নিরাপদ ও খাদ্য ভোক্তা আইন সহায়তা নিশ্চিত করার পাশাপাশি সকলকে সচেতন করা তাই আমাদের দেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ ও ২০৩০ লক্ষমাত্রা কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে।


উক্ত সেমিনার বক্তরা একমত হয়, সকলে মিলে নৈতিক দায়িত্ব ঠিক রেখে কাজ করা, স্কুল পর্যায়ে সচেতন তৈরি, উঠান বৈঠক, প্রশিক্ষণ পরামর্শ, থানা ও ইউনিয়নের মাধ্যমে সচেতন তৈরি ও সঠিক তথ্য তুলে ধরা এবং কমিটি পূর্নগঠন।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সজীব পাল’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দার, সহকারি কমিশনার ভূমি রকিবুল হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র ইউ এইচ ও ডা. পিযুস কুমার শাহ্


এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলার ইউনিয়ন চেয়ারম্যান গণ, শিক্ষক, প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রিমন, হোটেল ব্যবসায়ী, ফল ব্যবসায়ী প্রমূখ।

Facebook Comments Box

Posted ৬:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!