শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার কুষ্টিয়া

নিজস্ব প্রতিনিধি, প্রতিদিনের কুষ্টিয়া

মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার কুষ্টিয়া

মঙ্গলবার (১১ মে) বেলা ২ টায় মিরপুর থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম। পরিদর্শনের শুরুতেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে সালামী গ্রহণ ও সালামী প্যারেড পরিদর্শন করেন। অতঃপর থানার গুরুত্বপূর্ণ রেজিস্ট্রারপত্র পর্যালোচনা, অফিসার ফোর্সদের দৈনিন্দন কার্যক্রম পর্যবেক্ষণ, মালখানা ও হাজত খানা, সরকারী অস্ত্রগুলি সরেজমিনে পরিদর্শন করেন। দাপ্তরিক কর্মবন্টন সুষম, সেবা প্রত্যাশীদের প্রতি যথাযথ সেবা প্রদানের প্রচেষ্টা অব্যাহত, সরকারী সকল সম্পদের সঠিক ব্যবহার ও সংরক্ষণ, বিভাগীয় লক্ষ্য অর্জনে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন।


এছাড়া থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক পরিদর্শন, থানায় আগত সেবাপ্রার্থীদের গুনগত সেবার মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। মাননীয় আইজিপি মহোদয়ের নিদের্শনায় গঠিত বিট পুলিশিং এর মাধ্যমে জনগনের দোরগোড়ায় পুলিশী সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে পুলিশ সুপার, কুষ্টিয়া মিরপুর থানা এলাকার ১৬টি বিটে নিয়োজিত বিট অফিসারদের নিয়ে মতবিনিময় করেন এবং বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। বিট পুলিশিং কার্যক্রমের উদ্দেশ্যে এবং এর কার্যপরিধির বাস্তবায়ন সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

একজন বিট অফিসার একজন গৃহ ডাক্তারের ন্যায় কাজ করবেন এটাই বাস্তবতা। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন, নৈতিকতা বিবর্জিত কাজ বর্জন, জনসাধারণের সাথে উত্তম ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন। পরিদর্শনকালে থানায় কর্মরত অফিসার ফোর্সের সমস্যার বিষয়গুলি গভীর মনোযোগের সহিত শ্রবণ, অনুপ্রেরনামূলক বক্তব্য উপস্থাপন এবং বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রাদান করেন।

থানা পরিদর্শনের অন্তিম পর্যায়ে এলার্ম প্যারেড অনুষ্ঠিত হয়। এলার্ম প্যারেডে সংকেত পাওয়া মাত্রই পূর্বে নির্ধারিত ডিউটি পার্টিগণ নিজ নিজ পোস্টে অবস্থান নেয় এবং বিধি মোতাবেক কার্য সমাপ্ত করেন। পরিদর্শনকালে তিনি থানার অফিসার ফোর্স ব্যারাক সরেজমিনে উপস্থিত হয়ে স্বাস্থ্যবিধি মেনে এক বেড হতে অপর বেডের দুরত্ব ০৩ ফিট হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এ সময় উপস্থিত ছিলেন মোঃ আজমল হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার, মিরপুর সার্কেল, মোঃ গোলাম মোস্তফা, অফিসার ইনচার্জ, মিরপুর থানা ও মিরপুর থানার অফিসার ও ফোর্স।


Facebook Comments Box


Posted ১২:৩২ পূর্বাহ্ণ | বুধবার, ১২ মে ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!